আগামীকাল ময়মনসিংহে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

আগামীকাল ময়মনসিংহে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

স্টাফ রিপোর্টার: আগামীকাল (১২ মে) থেকে শুরু হবে ময়মনসিংহ বিভাগীয় ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৬’। ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের আয়োজনে স্থানীয় জিমনেসিয়ামে এ মেলার আয়োজন করা হবে। ইতিমধ্যে মেলা সফল করতে সকল প্রস্তুতি সম্পন্নের পথে।
জনপ্রশাসন বিষয়ক মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ১২ই মে সকালে প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করবেন। বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিনের সভাপতিত্বে মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম।
বিভাগীয় কমিশনার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সরকারের ভিশন ২০২১ এবং ২০৪১ সালে তথ্য প্রযুক্তির দিক থেকে ডিজিটাল বাংলাদেশে পরিণত করার যে লক্ষ্য রয়েছে তা বাস্তবায়নে এ মেলার উদ্দেশ্য বিষয়ে অবহিত করা হয়। পাশাপাশি, কর্মচারীদের দক্ষতা বৃদ্ধি, দাপ্তরিক কার্যক্রমে দ্রুততা ও সচ্ছতা নিশ্চিতের মাধ্যমে জনগণের দোরগোড়ায় ই-সেবা পৌঁছে দিতে এ মেলা সহায়তা করবে।
বিভাগীয় কমিশনার জানান, ইতিমধ্যে ময়মনসিংহ বিভাগের চারটি জেলা, ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনায় ডিজিটাল মেলা সফলতার সঙ্গে সম্পন্ন হয়েছে।
তিনি জানান, মেলায় চারটি প্যাভিলিয়ন ও ৪৪টি স্টল স্থাপন করা হবে। এতে সরকারী বিভিন্ন ই-সেবা দেয়া হবে। এতে পাসপোর্ট, ভূমি ব্যবস্থাপনা, পরিবার পরিকল্পনা, কৃষি, ভূমি অফিস, ডাক, বিআরটিএ, শিক্ষা সামগ্রী উপস্থাপন, অনলাইন প্রশিক্ষণ, মাল্টিমিডিয়া মডেল, ব্যাংকিং সেবা, ইন্সুরেন্স, ই-সেবাসহ বিভিন্ন সেবাসমূহ উপস্থাপন করা হবে।
মেলার সমাপনী দিনে ক্যাটাগরীতে ১০টি পুরস্কার বিতরণ করা হবে।

কোন মন্তব্য নেই

Leave a Reply